অন্ধ হয়ে টি-টোয়েন্টিতে ডাবল সেঞ্চুরি!

Image
ফ্রেডরিক বোয়ের। ছবি: ফেসবুক
দক্ষিণ আফ্রিকায় দৃষ্টিহীনদের টি-টোয়েন্টি টুর্নামেন্টে দ্বি শতক রানের ইনিংস খেলেছেন এক ব্যাটসম্যান ওয়ানডে ক্রিকেটের ইতিহাসে দ্বি শতক আছে সর্বসাকল্যে আটটি। টি-টোয়েন্টিতে নেই। একটু ভুল হলো। দ্বি শতক আছে। তবে সেটি একটু ভিন্ন ধরনের ক্রিকেট প্রতিযোগিতায়। দৃষ্টিশক্তি নেই এমন ক্রিকেটারদের টুর্নামেন্টে দ্বি শতক রানের ইনিংস, ভাবা যায়!
ঘটনাস্থল দক্ষিণ আফ্রিকা। প্রিটোরিয়ায় ব্লাইন্ড ক্রিকেট সাউথ আফ্রিকা ন্যাশনাল টি-টোয়েন্টি টুর্নামেন্টে বোল্যান্ডের হয়ে দ্বি শতক রানের ইনিংস খেলেছেন ফ্রেডরিক বোয়ের। কাল রাউন্ড রিপন লিগের শেষ ম্যাচে ফ্রি স্টেটের বিপক্ষে ২০৫ রানের ইনিংস খেলেন বোল্যান্ডের হয়ে খেলা এই ব্যাটসম্যান। কোনোরকম দৃষ্টিশক্তি ছাড়াই মাত্র ৭৮ বলে ইনিংসটি খেলেন বোয়ের। ৩৯টি চার আর ৪ ছক্কায় সাজানো তার এই ইনিংসে স্ট্রাইক রেট ২৬৩। ২০৫ রানের এই ইনিংসে ১৮০ রানই এসেছে বাউন্ডারি থেকে—যা তাঁর মোট রানের ৮৭ শতাংশ।
দুর্দান্ত এই ইনিংসটি খেলার পথে অন সাইড থেকে ১২৮ রান তুলে নেন বোয়ের। এর মধ্যে মিড উইকেট থেকে তুলেছেন ৭৮ রান। বোল্যান্ডের ইনিংসে শেষ বলে আউট হন তিনি। তবে বোয়েরের …

নোয়াখালীতে উৎসবমুখর পরিবেশে উন্নয়ন মেলা শুরু

নোয়াখালীতে উৎসবমুখর পরিবেশে উন্নয়ন মেলা শুরু
নোয়াখালী জিলা স্কুল মাঠে উৎসবমুখর পরিবেশে চতুর্থ জাতীয় উন্নয়ন মেলা শুরু হয়েছে। বৃহস্পতিবার সকালে এ মেলার উদ্ধোধন করেন শিক্ষা সচিব সোহরাব হোসেন। মেলা উপলক্ষ্যে সকালে জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে থেকে বর্ণাঢ্য শোভাযাত্রা বের করা হয়।
পরে নোয়াখালী জিলা স্কুল মাঠে মেলা মঞ্চে নোয়াখালী জেলা প্রশাসক তন্ময় দাসের সভাপতিত্বে আলোচনা সভায় প্রধান অতিথি ছিলেন শিক্ষা সচিব সোহরাব হোসেন।
অলোচনা সভায় অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন নোয়াখালী পুলিশ সুপার মো. ইলিয়াছ শরিফ, নোয়াখালী সদর উপজেলা চেয়ারম্যান আ্যডভোকেট শিহাব উদ্দিন শাহিন, নোয়াখালী জেলা মুক্তিযোদ্ধা সংসদের সাবেক কমান্ডার মোজাম্মেল হক মিলন, বিশিষ্ট শিক্ষাবিদ প্রফেসর কাজী মুহাম্মদ রফিক উল্লাহ প্রমুখ।
এবারের উন্নয়ন মেলায় ৮৫টি স্টলে সরকারি বিভিন্ন দপ্তর তাদের কার্যক্রম তুলে ধরছে। উদ্বোধনী দিনে মেলায় বিপুল সংখ্যক লোকের সমাগম হয়।
বিভিন্ন স্টলে সরকারি বিভিন্ন দপ্তরের কার্যক্রম অবহিত করে সংশ্লিষ্ট বিভাগের কর্মকর্তা কর্মচারীরা। তিন দিনব্যাপী এই মেলার প্রতিদিনের আয়োজনের মধ্যে রয়েছে আলোচনা সভা, উন্নয়ন সংলাপ ও সাংস্কৃতিক অনুষ্ঠান।

Popular posts from this blog

হঠাৎ করেই উপস্থিত দীঘি

অন্ধ হয়ে টি-টোয়েন্টিতে ডাবল সেঞ্চুরি!