অন্ধ হয়ে টি-টোয়েন্টিতে ডাবল সেঞ্চুরি!

Image
ফ্রেডরিক বোয়ের। ছবি: ফেসবুক
দক্ষিণ আফ্রিকায় দৃষ্টিহীনদের টি-টোয়েন্টি টুর্নামেন্টে দ্বি শতক রানের ইনিংস খেলেছেন এক ব্যাটসম্যান ওয়ানডে ক্রিকেটের ইতিহাসে দ্বি শতক আছে সর্বসাকল্যে আটটি। টি-টোয়েন্টিতে নেই। একটু ভুল হলো। দ্বি শতক আছে। তবে সেটি একটু ভিন্ন ধরনের ক্রিকেট প্রতিযোগিতায়। দৃষ্টিশক্তি নেই এমন ক্রিকেটারদের টুর্নামেন্টে দ্বি শতক রানের ইনিংস, ভাবা যায়!
ঘটনাস্থল দক্ষিণ আফ্রিকা। প্রিটোরিয়ায় ব্লাইন্ড ক্রিকেট সাউথ আফ্রিকা ন্যাশনাল টি-টোয়েন্টি টুর্নামেন্টে বোল্যান্ডের হয়ে দ্বি শতক রানের ইনিংস খেলেছেন ফ্রেডরিক বোয়ের। কাল রাউন্ড রিপন লিগের শেষ ম্যাচে ফ্রি স্টেটের বিপক্ষে ২০৫ রানের ইনিংস খেলেন বোল্যান্ডের হয়ে খেলা এই ব্যাটসম্যান। কোনোরকম দৃষ্টিশক্তি ছাড়াই মাত্র ৭৮ বলে ইনিংসটি খেলেন বোয়ের। ৩৯টি চার আর ৪ ছক্কায় সাজানো তার এই ইনিংসে স্ট্রাইক রেট ২৬৩। ২০৫ রানের এই ইনিংসে ১৮০ রানই এসেছে বাউন্ডারি থেকে—যা তাঁর মোট রানের ৮৭ শতাংশ।
দুর্দান্ত এই ইনিংসটি খেলার পথে অন সাইড থেকে ১২৮ রান তুলে নেন বোয়ের। এর মধ্যে মিড উইকেট থেকে তুলেছেন ৭৮ রান। বোল্যান্ডের ইনিংসে শেষ বলে আউট হন তিনি। তবে বোয়েরের …

অ্যাটলেটিকোর পর কলকাতা মোহামেডানকেও হারাল সাইফ

প্রস্তুতি ম্যাচে আজ কলকাতা মোহামেডানের বিপক্ষে মাঠে নেমেছিল সাইফ স্পোর্টিং। সংগৃহীত ছবিপ্রস্তুতি ম্যাচে আজ কলকাতা মোহামেডানের বিপক্ষে মাঠে নেমেছিল সাইফ স্পোর্টিং। সংগৃহীত ছবি
আজ কলকাতায় অনুষ্ঠিত প্রস্তুতি ম্যাচে কলকাতা মোহামেডানকে ২-০ গোলে হারিয়েছে সাইফ স্পোর্টিং ক্লাব।
প্রাক-মৌসুম প্রস্তুতি বলে যে একটি কথা আছে, তা এই যুগেও এক প্রকার অজানা ছিল বাংলাদেশের ক্লাবগুলোর। গত মৌসুমে নবাগত সাইফ স্পোর্টিংয়ের সৌজন্যেই প্রাক-মৌসুম কথাটির সঙ্গে বাংলাদেশের ক্লাবগুলোর পরিচয়। গতবার পাঁচজন ইউরোপিয়ান কোচের অধীনে ভারতে গিয়ে প্রায় এক মাসব্যাপী প্রস্তুতি নিয়েছিল সাইফ। এবারও তাঁরা ব্রিটিশ কোচ স্টুয়ার্ট হল ও তানজানিয়ার কোচ ডেনিস কিতাম্বির অধীনে কক্সবাজারে নিয়েছে প্রাক মৌসুম প্রস্তুতি। এর পরেই নেমেছে প্রস্তুতি ম্যাচ খেলতে।
সাইফ ইতিমধ্যে আসামে খেলেছে বদৌসা কাপ নামে একটি আমন্ত্রণমূলক টুর্নামেন্ট। ফাইনালে ভারতের ফ্র্যাঞ্চাইজি ক্লাব জামশেদপুর এফসির রিজার্ভ দলকে হারিয়ে অপরাজিত চ্যাম্পিয়ন হয়েছে গত মৌসুমে বাংলাদেশ প্রিমিয়ার লিগে চতুর্থ হওয়া দলটি। এই টুর্নামেন্ট খেলেই দেশে ফেরেনি। এখন কলকাতায় অনুশীলনের ফাঁকে ফাঁকে খেলছে প্রস্তুতি ম্যাচ। আজ ২-০ গোলে হারিয়ে দিয়েছে কলকাতা মোহামেডানকে। সদ্য সমাপ্ত কলকাতা লিগে চতুর্থ হয়েছে মোহামেডান। কলকাতার ঐতিহ্যবাহী দলটির বিপক্ষে গোল করেছেন কলম্বিয়ান ড্যানিয়ের আন্দ্রেস ও রাশিয়ান স্ট্রাইকার ডেনিস। এর আগেই রবিবার ভারতের জনপ্রিয় ফ্র্যাঞ্চাইজি ক্লাব অ্যাটলেটিকো ডি কলকাতার রিজার্ভ দলকে সাইফ হারিয়েছিল ৩-০ গোলে।
যেভাবে দেশের বাইরে গিয়ে প্রস্তুতি নিচ্ছে দলটি। নতুন মৌসুম নিয়ে ক্লাব কর্তারা আশা করতেই পারেন। আর দেশের ক্লাব ফুটবলের গতানুগতিকতার বাইরে গিয়ে ভালো কিছু করার চেষ্টার জন্য দর্শকদের থেকে ধন্যবাদ পেতেই পারে তারা।

Popular posts from this blog

নোয়াখালীতে উৎসবমুখর পরিবেশে উন্নয়ন মেলা শুরু

হঠাৎ করেই উপস্থিত দীঘি

অন্ধ হয়ে টি-টোয়েন্টিতে ডাবল সেঞ্চুরি!