Header Ads

Header ADS

মোজাম্বিক ক্রিকেট খেলে, মেয়েদের ব্যাটিংয়ে জানা গেল

এশিয়া কাপের সাফল্যের পর আজ ধাক্কাই খেল বাংলাদেশের মেয়েরা। ফাইল ছবিএশিয়া কাপের সাফল্যের পর আজ ধাক্কাই খেল বাংলাদেশের মেয়েরা। ফাইল ছবি
পাকিস্তানের বিপক্ষে সিরিজের দ্বিতীয় টি-টোয়েন্টি ম্যাচে মাত্র ৩০ রানে গুটিয়ে গেছে বাংলাদেশের মেয়েরা। আরেকটু হলেই লজ্জার এক রেকর্ডের পাশে লেখা হতো বাংলাদেশের নাম। মেয়েদের টি-টোয়েন্টিতে সর্বনিম্ন দলীয় সংগ্রহের রেকর্ডটা আফ্রিকার দেশ মোজাম্বিকের। মেয়েদের এই ব্যাটিং ব্যর্থতায় জানা গেল মোজাম্বিক নামের দেশটাও একটু-আধটু ক্রিকেট খেলে।

মাঠ খেলার অনুপযোগী হওয়ায় চার ম্যাচ সিরিজের প্রথম টি-টোয়েন্টি কাল পরিত্যক্ত হয়েছে। আজ পুরো ২০ ওভার খেলা হয়নি। ম্যাচ নেমে আসে ১৪ ওভারে । পাকিস্তান নারী ক্রিকেট দল প্রথমে ব্যাটিং করে বাংলাদেশের মেয়েদের লক্ষ্য দেয় ৮৯ রান। লক্ষ্য পেরোনো দূরে থাক, বাংলাদেশ ১৪ ওভারের পুরোটা তো খেলতে পারেইনি, উল্টো মান নিয়ে টানাটানি! সালমাদের সৌজন্যে আফ্রিকার দেশ মোজাম্বিকের এক লজ্জার রেকর্ড সামনে চলে এসেছে বারবার। ১২.৫ ওভারে বাংলাদেশ মেয়েরা অলআউট হয়েছে ৩০ রানে। এই স্কোরের পর পাকিস্তান যে ৫৮ রানে জিতেছে, সেটি নিয়ে বোধ হয় বাংলাদেশের মানুষেরা খুব বেশি আগ্রহী নয়।
১৪ ওভারে ৮৯ রান—নিঃসন্দেহে কঠিন লক্ষ্য। কিন্তু খেলাটা যে নিজেদের ঘরের মাঠে। আর তিন মাস আগে এশিয়া কাপ জেতার আত্মবিশ্বাস তো ছিলই। তবুও বাংলাদেশের মেয়েরা কেন এভাবে ভেঙে পড়ল, সেটি গবেষণার বিষয়। একজন ব্যাটসম্যানও দুই অঙ্ক ছুঁতে পারেননি। সর্বোচ্চ ৯ রান করেছেন সাতে নামা রুমানা আহমেদ। ৩ রানের মধ্যে ফিরে গেছেন দুই ওপেনার শারমিন সুলতানা ও আয়েশা রহমান। দলের স্কোর ১৩ থাকতেই ড্রেসিংরুমে ফিরে গেছেন নিগার সুলতানা, ফারজানা হক ও লতা মন্ডল। দেখতে দেখতে ৩০ রানের মধ্যে গুঁড়িয়ে গেছে বর্তমানে এশিয়ার ‘সেরা’ দলের ইনিংস।
২৩ রানে যখন ৯ উইকেট পড়ল, বাংলাদেশের সামনে এক লজ্জার রেকর্ড চোখ রাঙাচ্ছিল। মেয়েদের আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে সর্বনিম্ন রানের রেকর্ডটা মোজাম্বিকের, গত আগস্টে নামিবিয়ার কাছে ২৫ রানে অলআউট হয়েছিল তারা। বাংলাদেশ নারী ক্রিকেট দল অল্পের জন্য বেঁচে গেছে লজ্জার রেকর্ড থেকে! অবশ্য আজকের বড় ব্যবধানে হেরে সব শেষ হয়ে যাচ্ছে না। চার ম্যাচ সিরিজের তৃতীয়টি সালমারা খেলতে নামছেন পরশু।
Powered by Blogger.