অন্ধ হয়ে টি-টোয়েন্টিতে ডাবল সেঞ্চুরি!

Image
ফ্রেডরিক বোয়ের। ছবি: ফেসবুক
দক্ষিণ আফ্রিকায় দৃষ্টিহীনদের টি-টোয়েন্টি টুর্নামেন্টে দ্বি শতক রানের ইনিংস খেলেছেন এক ব্যাটসম্যান ওয়ানডে ক্রিকেটের ইতিহাসে দ্বি শতক আছে সর্বসাকল্যে আটটি। টি-টোয়েন্টিতে নেই। একটু ভুল হলো। দ্বি শতক আছে। তবে সেটি একটু ভিন্ন ধরনের ক্রিকেট প্রতিযোগিতায়। দৃষ্টিশক্তি নেই এমন ক্রিকেটারদের টুর্নামেন্টে দ্বি শতক রানের ইনিংস, ভাবা যায়!
ঘটনাস্থল দক্ষিণ আফ্রিকা। প্রিটোরিয়ায় ব্লাইন্ড ক্রিকেট সাউথ আফ্রিকা ন্যাশনাল টি-টোয়েন্টি টুর্নামেন্টে বোল্যান্ডের হয়ে দ্বি শতক রানের ইনিংস খেলেছেন ফ্রেডরিক বোয়ের। কাল রাউন্ড রিপন লিগের শেষ ম্যাচে ফ্রি স্টেটের বিপক্ষে ২০৫ রানের ইনিংস খেলেন বোল্যান্ডের হয়ে খেলা এই ব্যাটসম্যান। কোনোরকম দৃষ্টিশক্তি ছাড়াই মাত্র ৭৮ বলে ইনিংসটি খেলেন বোয়ের। ৩৯টি চার আর ৪ ছক্কায় সাজানো তার এই ইনিংসে স্ট্রাইক রেট ২৬৩। ২০৫ রানের এই ইনিংসে ১৮০ রানই এসেছে বাউন্ডারি থেকে—যা তাঁর মোট রানের ৮৭ শতাংশ।
দুর্দান্ত এই ইনিংসটি খেলার পথে অন সাইড থেকে ১২৮ রান তুলে নেন বোয়ের। এর মধ্যে মিড উইকেট থেকে তুলেছেন ৭৮ রান। বোল্যান্ডের ইনিংসে শেষ বলে আউট হন তিনি। তবে বোয়েরের …

যুবাদের বিপক্ষে কিছুটা চাপে ভারত

ভারতের ৫ উইকেট ফেলে দিয়েছে অনূর্ধ্ব-১৯ দলের বোলাররা। ফাইল ছবিভারতের ৫ উইকেট ফেলে দিয়েছেন অনূর্ধ্ব-১৯ দলের বোলাররা। ফাইল ছবি
ঢাকার মিরপুরে যুব এশিয়া কাপের প্রথম সেমিফাইনালে বাংলাদেশের বিপক্ষে চাপের মুখে ভারত। টসে জিতে ব্যাটিং করছে ভারতীয় যুব দল।

যুব এশিয়া কাপের প্রথম সেমিফাইনালে বাংলাদেশের বিপক্ষে টসে জিতে ব্যাটিংয়ে নেমেই চাপের মুখে রয়েছে ভারত। এই প্রতিবেদন লেখার সময় ৩৩ ওভার শেষে স্কোরবোর্ডে ১১০ রান তুলতেই তারা হারিয়েছে ৫ উইকেট। বাংলাদেশের পক্ষে রিশাদ হোসেন আর অধিনায়ক তৌহিদ হৃদয় দুজনেই নিয়েছেন ২টি করে উইকেট। একটি উইকেট নিয়েছেন শরিফুল হাসান।
৩ রানেই প্রথম উইকেট পড়ে ভারতের। শরিফুল ইসলামের বলে দেবদূত পাদিকাল ক্যাচ দেন উইকেটের পেছনে আকবর আলীকে। এরপর অবশ্য অপর ওপেনিং ব্যাটসম্যান ইয়াশাভি জইশওয়াল ও অনুজ রাওয়াত ৬৬ রানের জুটি গড়েন। দলীয় ৬৯ রানের মাথায় হৃদয়ের বলে শরিফুল হাসানকে ব্যক্তিগত ৩৫ রানে ক্যাচ দেন রাওয়াত। ৭১ রানের মাথায় অধিনায়ক সিমরান সিং রিশাদের বলে এলবিডব্লু  হন। ৭৭ রানেই ইয়াশ রাঠোর আর জইশওয়ালের উইকেট দুটি হারালে বেশ বিপদে পড়ে যায় ভারত। জইশওয়াল আউট হন ৩৭ রানে। উইকেট দুটি যথাক্রমে নেন হৃদয় ও রিশাদ। এই মুহূর্তে উইকেট আছেন আইয়ুশ বাদোনি (২৩) ও সমীর চৌধুরী (৯)।

Popular posts from this blog

নোয়াখালীতে উৎসবমুখর পরিবেশে উন্নয়ন মেলা শুরু

হঠাৎ করেই উপস্থিত দীঘি

অন্ধ হয়ে টি-টোয়েন্টিতে ডাবল সেঞ্চুরি!