Header Ads

Header ADS

বঙ্গবন্ধু কাপের সেমি নিশ্চিত বাংলাদেশের

এক ম্যাচ হাতে রেখেই সেমিফাইনালে বাংলাদেশ। ছবি: প্রথম আলোএক ম্যাচ হাতে রেখেই সেমিফাইনালে বাংলাদেশ। ছবি: প্রথম আলো
আজ বঙ্গবন্ধু গোল্ডকাপে নিজেদের প্রথম ম্যাচে লাওসকে ৩-১ গোলে হারিয়েছে ফিলিপাইন। লাওসের হারে এই গ্রুপ থেকে এক ম্যাচে হাতে রেখেই সেমিফাইনাল নিশ্চিত হয়েছে বাংলাদেশের।
প্রথম ম্যাচে ভুটান আর দ্বিতীয় ম্যাচে পাকিস্তানকে হারিয়েও ঘরের মাঠে সাফ ফুটবলের সেমিফাইনালে খেলা হয়নি বাংলাদেশের। দুঃখটা এখনো পোড়াচ্ছে ফুটবলপ্রেমীদের। সেই হতাশার প্রলেপ হতে পারে বঙ্গবন্ধু গোল্ডকাপ। প্রথম ম্যাচে লাওসকে ১-০ গোলে হারানো বাংলাদেশ আজ সেমিফাইনাল নিশ্চিত করেছে লাওসের বিপক্ষে ফিলিপাইন জয় পাওয়ায়। আজ সিলেট জেলা স্টেডিয়ামে ফিলিপাইন জিতেছে ৩-১ গোলে।
আজ লাওস জিতে গেলে বাংলাদেশ একটু মুশকিলেই পড়ে যেত। সে ক্ষেত্রে শক্তিশালী ফিলিপাইনের বিপক্ষে ম্যাচটা চাপ নিয়েই খেলতে নামতে হতো। তখন নিদেনপক্ষে ড্র করেই সেমিতে যেতে হতো জামাল ভূঁইয়ার দলকে। কিন্তু আজ ফিলিপাইন জেতায় শুক্রবার অনেকটা নির্ভার হয়েই শেষ ম্যাচে গ্রুপ চ্যাম্পিয়ন হতে খেলতে নামবে বাংলাদেশ।
বাংলাদেশ জাতীয় ফুটবল দল সর্বশেষ কোনো আন্তর্জাতিক টুর্নামেন্টের সেমিতে খেলেছিল আজ থেকে তিন বছর আগে। ২০১৫ সালে বঙ্গবন্ধু গোল্ডকাপেই সেমিফাইনালে উঠে থাইল্যান্ডকে হারিয়েছিল মামুনুল ইসলামের দল। ফাইনালে মালয়েশিয়ার বিপক্ষে অবশ্য দুই গোলে পিছিয়ে থেকে দুই গোল দিয়ে ম্যাচ ফিরেও শেষ অবধি ৩-২ গোলে হারতে হয় দলকে। সাফ চ্যাম্পিয়নশিপে বাংলাদেশ সর্বশেষ সেমিতে খেলেছিল ২০০৯ সালে ঘরের মাঠে। এরপর টানা চারটি সাফ আসরে বাংলাদেশকে বিদায় নিতে হয়েছে গ্রুপ পর্ব থেকেই।
Powered by Blogger.